পূজার নিরাপত্তা নিশ্চিতে তৎপর সেনাবাহিনী: সেনাপ্রধান

পূজার নিরাপত্তা নিশ্চিতে তৎপর সেনাবাহিনী: সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেছেন, দেশের পূজামণ্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনী সর্বদা প্রস্তুত ও তৎপর রয়েছে। শুক্রবার রমনা কালীমন্দির পরিদর্শনকালে তিনি জানান, দেশের সব নাগরিকের নিরাপত্তা ও শান্তি বজায় রাখা সেনাবাহিনীর মূল উদ্দেশ্য। নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খানও এ সময় উপস্থিত ছিলেন এবং সবাইকে দুর্গাপূজার শুভেচ্ছা জানান। পূজামণ্ডপ পরিদর্শনের সময় সশস্ত্র বাহিনীর শীর্ষ কর্মকর্তারা এবং অসামরিক প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ঢাকা, ১১ অক্টোবর: দেশজুড়ে দুর্গাপূজার মণ্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিতে সেনাবাহিনী সব সময় সতর্ক ও প্রস্তুত আছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। শুক্রবার রাজধানীর রমনা কালীমন্দির পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, “আমাদের লক্ষ্য হলো দেশের প্রত্যেক নাগরিকের জন্য নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা, যাতে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই তাদের উৎসব নির্বিঘ্নে উদযাপন করতে পারেন।”

তিনি আরও বলেন, “অতীতের মতো এবারও আমরা দেশের সব ধর্মের মানুষের মধ্যে সহযোগিতা ও সম্প্রীতি বজায় রাখব এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করব।”

এ সময় সেনাবাহিনীর পাশাপাশি নৌবাহিনী ও বিমানবাহিনীর শীর্ষ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে বলেন, “নৌবাহিনী পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে। আমরা আশা করি, সনাতন ধর্মাবলম্বীরা নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদ্‌যাপন করবেন।”

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান তাঁর বক্তব্যে বলেন, দেশের নিরাপত্তা রক্ষা ও আইনশৃঙ্খলা বজায় রাখতে বিমানবাহিনী সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছে। তিনি সব ধর্মের মানুষের মধ্যে সহযোগিতা ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান।

সেনাপ্রধানের স্ত্রী সারাহনাজ কমলিকা জামানও পূজামণ্ডপ পরিদর্শনে উপস্থিত ছিলেন। তিনি সেখানে অন্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং পূজা উদ্‌যাপন কমিটির সদস্য ও উপস্থিত দর্শনার্থীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

পূজামণ্ডপ পরিদর্শনের সময় সশস্ত্র বাহিনীর শীর্ষ কর্মকর্তারা এবং অসামরিক প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। এছাড়া, গণমাধ্যমের বিভিন্ন প্রতিনিধি এই সফরটি কভার করতে সেখানে উপস্থিত ছিলেন।

সেনাপ্রধান, নৌবাহিনী প্রধান ও বিমানবাহিনী প্রধানের এই উপস্থিতি দেশের সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে উৎসাহ ও সুরক্ষার বার্তা দিয়েছে। পূজামণ্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থায় থাকা সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা সকলের প্রতি দায়িত্বশীলতার পরিচয় দিয়ে যাচ্ছেন।

তারিখ ১২.১০.২০২৪