ফেসবুকে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে খুলনায় উৎসব মন্ডল নামে এক কিশোরকে মারধর

ফেসবুকে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে খুলনায় উৎসব মন্ডল নামে এক কিশোরকে মারধর

খুলনা, ৫ সেপ্টেম্বর: খুলনায় ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য পোস্ট করার অভিযোগে এক কলেজ ছাত্রকে উত্তেজিত জনতা মারধর করেছে। বুধবার রাতে সোনাডাঙ্গা এলাকায় এই ঘটনা ঘটে। ছাত্রের নাম উৎসব মন্ডল (১৮)। প্রথমে তার মৃত্যুর গুজব ছড়ালেও, বৃহস্পতিবার সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিশ্চিত করেছে যে তিনি জীবিত আছেন এবং চিকিৎসাধীন। তার নিরাপত্তার স্বার্থে অবস্থান গোপন রাখা হয়েছে। উত্তেজিত জনতাকে শান্ত করতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনী ও নৌবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়।

খুলনায় ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এক কলেজ ছাত্রকে উত্তেজিত জনতা মারধর করেছে। বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে সোনাডাঙ্গা এলাকায় উপপুলিশ কমিশনারের (দক্ষিণ) কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। ছাত্রের নাম উৎসব মন্ডল (১৮), তিনি খুলনার এক কলেজের শিক্ষার্থী।

স্থানীয় সূত্রে জানা যায়, উৎসব মন্ডল ফেসবুকে মহানবী (সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য পোস্ট করেন। এই পোস্টের খবর ছড়িয়ে পড়লে সন্ধ্যা ৮টার দিকে কয়েকজন শিক্ষার্থী তাকে খুঁজে বের করে এবং উপপুলিশ কমিশনার মো. তাজুল ইসলামের কার্যালয়ে নিয়ে যায়।

এরপর খবর ছড়িয়ে পড়লে কার্যালয়ের বাইরে উত্তেজিত জনতা জড়ো হয়ে উৎসবকে তাদের হাতে তুলে দেওয়ার দাবি জানায়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে এবং সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। তবে, কিছুক্ষণ পর জনতা কার্যালয়ে ঢুকে উৎসবকে মারধর করে।

উপপুলিশ কমিশনার তাজুল ইসলাম বলেন, আইন অনুযায়ী উৎসবের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে এবং তাকে আইনের আওতায় এনে বিচার করা হবে বলে জনতাকে আশ্বস্ত করা হয়েছিল। কিন্তু তারপরও জনতা তার ওপর হামলা চালায় এবং তাকে গুরুতর আহত করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মসজিদের মাইক থেকে উৎসবের মৃত্যুর খবর প্রচার করা হয়, তবে পরবর্তীতে পুলিশ নিশ্চিত করে যে তিনি জীবিত আছেন এবং নিরাপত্তার জন্য তার অবস্থান গোপন রাখা হয়েছে।

সূত্র: ঢাকা ট্রিবিউন

তারিখ ০৫.০৯.২০২৪